সর্বশেষ

Principal Message

মানব জীবনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। সুশিক্ষা মানুষের মনের সংকীর্ণতা দুর করে মানুষকে প্রকৃত মানুষে পরিণত করে। সৎ চরিত্রবান ও দেশ প্রেমিক মানব সম্পদ গড়ে তুলতে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কাজ হলো পাঠদানের মাধ্যমে দ্রুত পরিবর্তনশীল আর্থ-সামাজিক অবস্থার সাথে সামঞ্জস্য রেখে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটিয়ে দক্ষ মানব সম্পদ তৈরি করা। প্রতিযোগিতামূলক এই বিশ্বায়নে আমাদের টিকে থাকতে হলে আধুনিক ও বিজ্ঞানসম্মত শিক্ষার প্রসার অপরিহার্য।

শিক্ষানগরী রাজশাহী শহরের প্রাণ কেন্দ্রে ১৯৬৯ সালে প্রখ্যাত সাধক হযরত শাহ্ মখদুম রূপোষ [রহ.]-এর নামে প্রতিষ্ঠিত হয় শাহ্ মখদুম কলেজ। প্রায় অর্ধ-শতাব্দী ধরে কলেজটি এ অঞ্চলের শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। শুধু তাই নয় রাজশাহীর সামাজিক ও সাংস্কৃতিক প্রসারের ক্ষেত্রেও কলেজটির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমাদের শিক্ষাদান পদ্ধতির মূল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনার মাধ্যমে পরীক্ষার ফলাফল উন্নত করা এবং তাদের সৎ, চরিত্রবান ও দেশপ্রেমিক মানুষ হিসেবে গড়ে তোলা। নিয়মিত পাঠদান ও পরীক্ষা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশে কলেজের দক্ষ শিক্ষকগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সৃজনশীল ও মননশীল কার্যক্রমের মাধ্যমে কলেজটিকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে উন্নতি করতে চাই। ঈপ্সিত লক্ষ্য অর্জনে সর্বস্তরের জনগণের আন্তরিক সহযোগিতা কামনা করছি। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।