সর্বশেষ

Vice Principal Message

একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কাজ হলো পাঠদানের মাধ্যমে দ্রুত পরিবর্তনশীল আর্থ-সামাজিক অবস্থার সাথে সামঞ্জস্য রেখে শিক্ষার্থীদের উপযুক্ত মেধার বিকাশ ঘটিয়ে ভাল ফলাফল অর্জন করা। এই কাজটি সুন্দরভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজন সুষ্ঠু পরিকল্পনা। একটি সুষ্ঠু পাঠ-পরিকল্পনা যেমন একজন শিক্ষার্থীকে শ্রেণিকক্ষে পাঠদানের ক্ষেত্রে সহায়তা করে, তেমনি শিক্ষার্থীকে তার কাঙ্খিত ফলাফল অর্জনে দিক নির্দেশনা প্রদান করে। এটি শিক্ষক, শিক্ষার্থী এমনকি অভিভাবকদের কলেজের শিক্ষা কার্যক্রম সম্পর্কে আগাম ধারণা দিয়ে প্রতিদিনের পাঠ প্রস্তুত করতে সাহায্য করে, যা শিক্ষার্থীর সুশৃঙ্খল শিক্ষাজীবন তৈরিতে সহায়ক হবে।

আমাদের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনার মাধ্যমে পরীক্ষার ফলাফল উন্নত করা এবং তাদের সৎ, চরিত্রবান ও দেশপ্রেমিক মানুষ হিসেবে গড়ে তোলা। এই লক্ষ অর্জনে কলেজে দক্ষ বিষয় বিষেশজ্ঞ শিক্ষকগণ নিয়মিত পাঠদান, পরীক্ষা গ্রহণ ও সহশিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কলেজটিকে একটি আদর্শ ও মডেল কলেজ হিসেবে গড়ে তোলার লক্ষে কলেজের অধ্যক্ষ মহোদয় এবং গভর্নিং বডির সম্মানিত সভাপতি রাজশাহী শিক্ষাবোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জনাব প্রফেসর নূরল আলম স্যার সহ গভর্নিং বডির সকল সম্মানিত সদস্য তাঁদের কর্ম প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। বর্তমানে কলেজটি সকল মহলে প্রশংসিত হয়েছে।

সৃজনশীল ও মননধর্মী কার্যক্রম গ্রহণের ফলে শিক্ষার্থীগণ এইচএসসি, ডিগ্রি (পাস) ও স্নাতক (সম্মান) পরীক্ষায় উন্নত ফলাফল অর্জন করেছে। এই ধারাবাহিকতা বজায় রেখে আরো উন্নত ফলাফল অর্জনে আমরা অঙ্গীকারাবদ্ধ।

মো. সাদিকুল ইসলাম
উপাধ্যক্ষ
শাহ্ মখদুম কলেজ, রাজশাহী